হিযবুতি ভাবনা

সব জাতিতে কিছু না কিছু মীরজাফর টাইপের কুলাঙ্গার থাকে, খুব এক্সট্রা অর্ডিনারী ধনী বা নামকরা লোকের সাধারণত একটা হলেও জারজ সন্তান থাকে, অনেক বড় বড় পরিবার বা খান্দানে একটা হলেও ব্ল্যাক শিপ থাকে, খুবই অসাধারণ সুন্দরীর ক্ষেত্রে দেখা যায় একটা হলেও কলংক আছে।

সব ধর্মীয় ও নীতিগত বন্ধনের বাইরে গিয়ে তৃতীয় মাত্রা থেকে দেখলে, সোজা কথায় বলে দেয়া যায় ইসলাম নামের পরিবারের জারজ সন্তান হলো মুনাফিকরা। বর্তমান বিশ্বের ইসলামপন্থীদের জারজ ভাই হলো হিযবুত তাহরীরের ভাইরা। এই জারজ ভাইদেরকে মেনে নেয়া ছাড়া এই বিশাল পরিবারটার আর কি করার আছে আমার ক্ষুদ্র জ্ঞানে ঠিকমতো বুঝে আসে না।

যে মুহুর্তে শত শত লাশ পড়ে আছে দাফনের অপেক্ষায়, যে মুহুর্তে পৃথিবী জুড়ে ঈমানের পরীক্ষা দিচ্ছে মুসলিমরা, ঠিক সে মুহুর্তে জলন্ত আগুনে আলুপোড়া দিয়ে খাওয়ার ধান্দা করতে হাযির হয়ে গেছে খিলাফাহ-উম্মাদ হিযবুতি গুলা। এদের জন্য মিথ্যাচারিতা ছাড়া অন্য কোন অস্ত্র নাই। সিরিয়া, ইরাক, আফগানিস্তানের ঘটনাগুলোর মিথ্যা ব্যাখ্যা ও মিথ্যা দাবী করা ছাড়া অন্য কোন উপায় নাই বেচারাদের।

এরা অনেকটা বেশ্যার দালালের মতো। বেশ্যা শরীর বেঁচে, মানবেতর কষ্ট সহ্য করে। আর দালালেরা এসে টাকাটা পকেটে ভরে। আল কায়েদা সম্মুখ যুদ্ধে মরে। আর ল্যাপটপের আড়ালে বসে হিযবুতিয়াররা খিলাফাহ উদ্বাহু নৃত্যে ফেটে পড়ে। বাংলাদেশে হেফাজতিরা রাস্তায় টুপটাপ প্রাণ হারায়। ল্যাপটপের আড়ালে হিযবুতিয়ারগুলা নুসরাহ ফটকায়। মিশর তিউনিসিয়ায় ইসলামপন্থীরা কলাগাছের মতো অস্ত্র ছাড়া মরতে থাকে। আর ল্যাপটপ বিপ্লবী হিযবুতের দল হুংকার মার্তে থাকে, “এইতো খিলাফাহ আইসা গেলো! আমি বলছিলাম না নুসরাহ নিতে হবে? কথা তো শুননাই, এবার দেখো! হুহু”

সমস্যা হইলো পৃথিবীটা বড় নিষ্ঠুর। বড় পরিবারের জারজ সন্তানেরা জারজ ষ্ট্যাটাস নিয়াই জীবন কাটায়া দেয়। বেশ্যার দালালেরা ঐ স্তরেই ঘোরাফেরা করে। উপরে উঠতে পারেনা।

(এখানে কোন তুলনায় শাব্দিক অর্থে তুলনা করা হয়নাই। ইসলামকে পরিবার হিসেবে ধরলে ঐখানে জারজের স্থান আছে, এমন বলা সম্ভব না। তুলনা আসছে বাস্তবতার সাথে মিলিয়ে উপমা দিতে গিয়ে। হিযবুতরা এই বাস্তবতার সাথে এমনভাবে খাপে খাপে মিলে গেসে, উস্কানিটা সামলানো যায় না)।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s