মিশরঃ নেতৃত্বের ত্যাগ স্বীকার

মিশর অদ্ভুত একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময় পার হলে কি পৃথিবী নতুন এক সিংহ কে দেখবে, আগুনে পুড়ে পুড়ে যে আরো শক্তিশালী হয়েছে? আমার ধারণা, শক্তিশালী অর্থনীতি এবং তারচেয়ে শক্তিশালী সামরিক শক্তি না থাকলে সেই স্বপ্ন পূরণ হবে না।

তবে এইটা স্বীকার করতে হবে, মিশর অনন্য। যেই এরদোগান ইসরায়েলের ধুরন্ধর নেতা শিমন পেরেজকে পুরা পৃথিবীর সামনে বুড়া আঙ্গুল দেখিয়ে ওয়াকআউট করেছিলেন, সেই এরদোগানও এফজেপির নেতা ড. বালতাজির মেয়ের মৃত্যুর পর তার চিঠির পড়ে অশ্রু আটকে রাখতে পারেননাই। আর সেই বালতাজিকে যখন সেনারা কালকে গ্রেফতার করলো, তার হাসি আর দেখে কে?? অদ্ভুত ধরণের মানুষ এইগুলা।

ইখওয়ানের সুপ্রিম ড. বাদীর ছেলে মারা গেছে গুলিতে। এই ছবিটাও এখন স্মৃতি। ছোট শিশুটা বেঁচে আছে এতিম হয়ে, বাবা কে গুলি করে মেরেছে মিশরী শাহবাগিরা। আর দাদা ড. বাদী এখন কারাগারে, বিচার হচ্ছে তার! তাদের বাড়িঘর পর্যন্ত পুড়িয়ে দেয়া হয়েছে। সেক্যুলার শাহবাগিরা পুরা পৃথিবীতেই এমন ভয়ংকর জানোয়ার। এটাই হচ্ছে পশু জাফর ইকবাল, ভিসি আনোয়ার আর মুনতাসির মামুনদের আসল হিংস্র চেহারা।

এই জানোয়ারদের পাল্টা লাথি মারার জন্য বাদী আর বালতাজির মতো মানুষ দরকার। যাদের পূন্য অতীত আর ইখলাস তাদের মুখের হাসিকে জাগিয়ে রাখে। তারা কান্না করে একমাত্র আল্লাহর সামনে। অথবা সহকর্মীর জন্য সহমর্মিতায়। “নিজেদের মাঝে সহমর্মী ও শত্রুর সামনে নির্মম” এধরণের একটা আয়াত শুনেছিলাম।

জামায়াতের বড় নেতা আলী আহসান মুজাহিদ সাহেব কাঠগড়ায় কান্না করে দিয়েছিলেন, যেদিন শুনানী শেষে সিএভি ঘোষণা হয়েছিলো। কারণ জামায়াতের আছে একাত্তরের পাপ স্মৃতি। কোনদিন যে বাংলাদেশে এরদোগান টাইপের নেতা আসবে! এখন তো জাফর আনোয়ার টাইপের শুকর গুলা বলতে গেলে খালি মাঠে গোল দিয়ে যাচ্ছে। তখন এতো সহজ হবে না।

Image
Image

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s